প্রোডাক্ট রিভিউ

আর নেই চার্জিং এর সমস্যা এবার ব্যাক কভারেই চার্জ হবে স্যামসাং ফোন

প্রযুক্তির অগ্রযাত্রায় এবার যুক্ত হলো ব্যাক কাভার চার্জিং সিস্টেম। এখন থেকে আপনাকে আর চার্জ শেষ হওয়া নিয়ে ভয় পেতে হবে না বা টেনশন করতে হবে না, আপনার হাতের ফোনের ব্যক কাভার দিয়েই পারবেন আপনার ফোনকে চার্জ দিতে।  আর এই চার্জ দেয়ার জন্য আপনাকে আলাদা আর কোন পাওয়ার ব্যাংক ইউজ করা লাগবে না, কারণ এই ব্যাক কাভার এর মাধ্যমেই আপনার পাওয়ার ব্যংক এর কাজ করতে পারবেন।

ফোনের এই অত্যাধুনিক চার্জিংক্যাপাবিলিটি যুক্ত কেসিং ই এবার তৈরি করেছে জিরোলেমন নামের একটি সংস্থা। তবে এই কেসিংটি কেবলমাত্র স্যামসাং গ্যালাক্সি নোট এইটের ক্ষেত্রে ব্যবহার করা যাবে। স্যামসাং এর লাস্ট ভার্শন ফোনটি গ্যালাক্সি নোট এইট। স্যামসাং তাদের এই ফোনে মাত্র ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করেছে। আর এই ক্যাসিং এ আছে ৫৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।

ক্যাসিং পাওয়ার ব্যাংক

নোট এইটের ফিচার সম্পর্কে স্যামসাং জানায় এটি ৬.৩ ইঞ্চির ডিসপ্লে এবং ডিসপ্লের রেজুলেশন ১৪৪০×২৯৬০। ফুল এইচডি অপটিক অ্যামলিড ২.৫ ডি কার্ভড গ্লাস ডিসপ্লে সম্বলিত নোট এইট ফোনে ২.৪ গিগাহার্জের কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৩৫ এবং ৬৪ বিট ১০ এনএম প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে আছে অ্যাড্রিনো ৫৪০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট। এছাড়া ১২ মেগাপিক্সেল ক্যামেরা সহ আছে ৬ জিবির শক্তিশালী র‍্যাম। ফলে খুব সহজে বলা যায় ফোনটির চার্জ অনেক দ্রুত যাবে।

জিরোলেমন তাদের ক্যাসিং এর ব্যাপারে দাবি করছে তাদের এই কেসিংটি নোট এইটের সঙ্গে যুক্ত করলে ৪৮ ঘণ্টা টক টাইম পাওয়া যাবে বাড়তি।  সেই সাথে ১৬ ঘণ্টা একটানা ভিডিও দেখা যাবে। এতে একটানা ৭৪ ঘণ্টা গান শোনা যাবে। যদিও এই কেসিং নোট এইটে সংযুক্ত করলে ফোনটি গরম হবার আশঙ্কা আছে বলে জানিয়েছে। এই স্লিম পাওয়ার কেসটি নোট এইট এর চার্জ শেষ হওয়ার পরও  ইউজারকে দীর্ঘক্ষণ ফোন সচল রাখতে সাহায্য করবে। পাওয়ার কেসটি অ্যামাজন ডটকমে বিক্রি হচ্ছে ৩৯.৯৯ ডলারে।