টেক নিউজ প্রোডাক্ট রিভিউ

আইফোন ৮ এর দাম নির্ধারন করলো অপারেটরেরা সাথে থাকছে সহজ ইএমআই ব্যবস্থা

বহুল আলোচিত আইফোন ৮ এর দাম নির্ধারন করেছে কিছু অপারেটরেরা। এরি মধ্যে গত ৩১ অক্টোবর অফিশিয়ালি বাংলাদেশের বাজারে আসার ঘোষণা দেয় আইফোন। মঙ্গলবার রাজধানীর গুলশানে সিপিএল কার্যালয়ে এক অনুষ্ঠানে আইফোন বাংলাদেশ পরিবেশক প্রতিষ্ঠানটি আগামী ২ নভেম্বর থেকে বাংলাদেশের বাজারে আইফোনের নতুন সংস্করণ আইফোন ৮ ও আইফোন ৮ প্লাস ছাড়ছেন বলে জানিয়েছিল তারা। তাদের পাশাপাশি রবি এবং গ্রামীণ ফোনের কাছ থেকেও পাওয়া যাবে আইফোন ৮।

কি কি থাকছে আইফোন ৮ ফোনে –

নতুন এই আইফোন ৮ প্লাস ফোনে থাকছে বায়োনিক A১১ প্রসেসর। বায়োনিক A১১ প্রসেসর ব্যবহার এর ফলে এটি আগের চেয়ে দ্রুতগতির হবে। দ্রুতগতির প্রসেসর এর সাথে থাকছে ৬ জিবি র‍্যাম। এতে ব্যাক ক্যামেরা থাকছে ১২ মেগাপিক্সেলের এবং সেই সাথে ব্যাবহার করা হয়েছে সম্পূর্ণ নতুন প্রযুক্তির সেন্সর ফলে এর ছবি তোলার ক্ষেত্রে যে কোন ফোন থেকে বেশী কার্যকরী হবে আইফোন ৮। আইফোন ৮ এ দেয়া আছে ৪ দশমিক ৭ ইঞ্চির ডিস্প্লে এবং আইফোন ৮ এ রয়েছে ৫.৫ ইঞ্চির ডিসপ্লে।

আগেরথেকে আইফোনের এই মডেলে সবথেকে বড় যে পরিবর্তন সেটি  থার্ড পার্টি ওয়্যারলেস বা তারহীন চার্জিং প্রযুক্তি আইফোন ৮ এর মাপ ৪ দশমিক ৭ ইঞ্চি আর আইফোন ৮ প্লাসে সাড়ে পাঁচ ইঞ্চি মাপের ডিসপ্লে রয়েছে। বাংলাদেশের বাজারে ৬৪ জিবি এবং ২৫৬ জিবির আইফোন ৮ এবং আইফোন ৮ প্লাস এসেছে। সিলভার, স্পেস গ্রে ও গোল্ড—এ তিন রঙে বাজারে পাওয়া যাবে আইফোন ৮।

গ্রামিন ফোন এর কাছ থেকে আইফোন ৮ কিনলে পাবেন ৩ মাস ,৬ মাস, ৯ মাস, ১২ মাস, ১৮ মাস ও ২৪ মাসের ইএমআই সুবিধা। তবে এই ইএমআই সুবিধা পাবেন শুধুমাত্র স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক, সিটি ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক, ব্র্যাক ব্যাংক, মিচুয়াল ট্রাস্ট ব্যাংক এর ক্রেডিট কার্ড হোল্ডারেরাই। আইফোন ৮ প্লাস ৬৪ জিবির মূল্য একলক্ষ পাচ হাজার, ২৫৬ জিবি একলক্ষ পঁচিশ হাজার। আইফোন ৮ এর দাম ৬৪ জিবি বিরানব্বই হাজার টাকা এবং ২৫৬ জিবি একলক্ষ এগারো হাজার পাঁচশত টাকা। (গ্রামিন ফোন এর মূল্য)