টেক নিউজ সফটওয়্যার

বেসিসের ১৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

সদস্যরাই বেসিসের প্রকৃত কর্ণধার, সদস্যদের কল্যাণ সাধনে কাজ করে যাবে দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)। শনিবার রাজধানীর কাকরাইলের আইডিইবি মিলনায়নে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীরের সভাপতিত্বে বেসিসের ১৯তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এমন লক্ষ্যই প্রকাশ করা হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বেসিস জানায়, সভায় বেসিস সহ-সভাপতি এম রাশিদুল হাসান ২০১৭ সালের কর্মকাণ্ডের বিবরণী তুলে ধরেন। অপর সহ-সভাপতি ফারহানা এ রহমান বিগত ২০১৬-১৭ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পেশ করেন।

১৯তম বার্ষিক আলোচনা সভায় উপস্থিত ছিলেন মাননীয় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী ও বেসিসের সদ্য-সাবেক সভাপতি মোস্তাফা জব্বার। তিনি বলেন, দেশে ও বিদেশে বেসিস যে গ্রহণযোগ্যতা অর্জন করেছে তার সাফল্যের সবটুকুই সদস্য প্রতিষ্ঠানসমূহের সহযোগিতার ফসল।

বার্ষিক আলোচনায় বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, আগামী ৩১ মার্চে ২০১৮-২০ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের আগেই সফলভাবে বেসিস সফটএক্সপো ২০১৮ আয়োজন করতে চায় বর্তমান কার্যনির্বাহী পরিষদ।

বেসিসের দুই শতাধিক সদস্য প্রতিষ্ঠানসহ এই সাধারণ সভায় ছিলেন সংগঠনের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ, সহ-সভাপতি এম রাশিদুল হাসান, ফারহানা এ রহমান, পরিচালক উত্তম কুমার পাল, পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল, পরিচালক সোনিয়া বশির কবির, পরিচালক রিয়াদ এস এ হোসেন ও পরিচালক দেলোয়ার হোসেন ফারুক।