গেইম টেক নিউজ

কল অব ডিউটিতে বাংলাদেশের তানভীর ইসলাম

কল অব ডিউটি খেলছেন। দিয়াগো নিকোলি, স্কালেট রোডস বা সামন্ত ম্যাক্সিসের হাতে অস্ত্র রেখে লড়ে যাচ্ছেন শত্রুদের বিরুদ্ধে, জয় করে চলেছেন একের পর এক যুদ্ধক্ষেত্র।

কেমন লাগবে যদি আপনারই স্বদেশী কেউ এই চরিত্রগুলো তৈরি করে থাকে !

হ্যা,  বিশ্বজুড়ে তুমুল জনপ্রিয় এই  ফার্স্ট পারসন শুটিং গেইমের নতুন পর্ব ‘কল অব ডিউট ব্ল্যাক অপস ৪’ -এর অনেকগুলো চরিত্রই বাংলাদেশের তানভীর ইসলামের তৈরি করা।

শুধু কল অব ডিউটি নয়, গড অব ওয়্যার, মনস্টার হান্তার ওয়ার্ল্ড , শ্যাডো অব ওয়ার, পেডে, ‘স্নাইপার ফোরসহ আরও অনেকগুলো গেইমের অসংখ্য চরিত্র তার হাতে তৈরি।

তানভীর প্রধান চরিত্র শিল্পী হিসেবে কাজ করেন চীনভিত্তিক ‘রেডহট সিজি’ নামের একটি গ্রাফিক্স ও অ্যানিমেশন স্টুডিওতে। সেই স্টুডিও বিভিন্ন গেইমের কাজ আউটসোর্সিং করে। সর্বশেষ কল অব ডিউটি গেইমের কাজ করেছে প্রতিষ্ঠানটি।

এই কাজের অংশ হিসেবে তানভীর গেইমটির কয়েকটি প্রধান চরিত্রের গ্রাফিক্স ও ত্রিমাত্রিক ডিজাইনের কাজ করেছেন। দিয়াগো নিকোলি, স্কালেট রোডস, সামন্ত ম্যাক্সিস ছাড়াও স্ট্যান্টন শো, হাই প্রিষ্ট, নিকোলাই বেলিনস্কি ইত্যাদির অনেক চরিত্র রয়েছে এই গেইমে। যার কোনো কোনোটি তানভীরের তৈরি।

তানভীর ইসলাম এখন থাকেন চীনের সাংহাইতে। সেখান হতে টেকশহরডটকমকে বলেন, যে গেইমগুলো কম্পিউটারে খেলতাম সেই গেইমে কাজ করতে পেরে বেশ ভালো লাগেছে।