Main Menu

‘ওয়্যারজোন’ এ খেলতে পারবেন ১৫০ গেমার

যাঁরা ‘কল অব ডিউটি’ খেলেন, সেই গেমারদের জন্য সুখবর। কল অব ডিউটি থেকে নতুন নামের গেম আসতে পারে। বিনা মূল্যের ব্যাটল রয়্যাল গেমটির নাম হতে পারে ‘ওয়্যারজোন’। গেমটি নিয়ে ভিডিও গেম সম্প্রচারকারী ক্যাওসের পক্ষ থেকে ১১ মিনিটের গেমপ্লে ভিডিও ছাড়া হয়েছে। অবশ্য গেমটি নিয়ে প্রকাশক অ্যাকটিভেশন বা নির্মাতা ইনফিনিটি ওয়ার্ডের পক্ষ থেকে কিছু বলা হয়নি।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেক রাডার বলছে, জনপ্রিয় ব্যাটল রয়্যাল টাইটেল পিইউবিজিকে ছাড়িয়ে যাবে ওয়্যারজোন। এতে ১৫০ জন গেমার ম্যাচ খেলতে পারবেন। গেমার সংখ্যার দিক থেকে ফোর্টনাইট, অ্যাপেক্স লিজেন্ডসহ সব কটি গেমকেই ছাড়িয়ে যাবে ওয়্যারজোন।

কল অব ডিউটি ম্যাচের চেয়ে ওয়্যারজোনের পার্থক্য থেকে গেমপ্লেতে। এখানে খেলোয়াড় নির্দিষ্ট জায়গায় পৌঁছানো বা হত্যার পর যে স্কোরস্ট্রেকস পাবেন, তা গেমে ব্যবহার করতে পারবেন না। এর বদলে কিলস্ট্রেকস কিনতে হবে। এ জন্য ম্যাপে নির্দিষ্ট জায়গায় দ্রুত পৌঁছাতে হবে। এতে ওই জায়গাটি কেনা হয়ে যাবে। তাই স্কোরস্ট্রেকস অর্জন করতে ক্রমাগত হত্যাযজ্ঞ চালিয়ে যেতে হবে না। গেমের জন্য ‘গুল্যাগ’ নামে আরেকটি ফিচার থাকবে। এতে দ্বিতীয়বার জীবন পেয়ে প্রাইমারি ম্যাপে ঢোকার সুযোগ পাবেন গেমার। এ জন্য গুলি করে জেল থেকে বের হতে হবে। প্রথমবার নিহত হওয়ার পর সেখানে নিজেকে বন্দী অবস্থায় পাবেন গেমার।

গেমটিতে আগের চেয়ে অনেক বেশি গাড়ি ও ট্যাংক থাকবে। ম্যাপের ক্ষেত্রে নতুন ও পুরোনো দুই ম্যাপই ব্যবহার করা যাবে। এর মধ্যে রয়েছে ব্রডকাস্ট, টার্মিনালস, ওভারগ্রোন ও নতুন কিছু কাস্টমস ম্যাপ। ওয়্যারজোনের জন্য খেলোয়াড়কে কল অব ডিউটি জিততে হবে—এমন কোনো কথা নেই। এটি আলাদা বিনা মূল্যের ব্যাটল রয়েল গেম হিসেবেই খেলা যাবে।



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

− 1 = 2