Main Menu

ধর্মীয় ভেদাভেদ ভোলাতে অনুপমের গান (ভিডিও)

চলচ্চিত্র কিংবা গানে, চিত্রকর্মে—শিল্প সাহিত্যের নানা শাখায় বারবার গাওয়া হয়েছে মনুষ্যত্বের জয়গান। তাতে ধর্মীয় বিভেদ কতটা কমেছে, এ সংক্রান্ত কোনো পরিসংখ্যান পাওয়া না গেলেও ধর্ম নিয়ে হানাহানি, রক্তপাতের খবর পাওয়া যায় প্রায়ই। আর এই পরিস্থিতিতে গানে গানে সম্প্রীতির বার্তা ছড়ালেন ভারতের বাংলা ছবির জনপ্রিয় গায়ক অনুপম রায়।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের প্রতিবেদনে জানা যায়, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে বেশ কিছুদিন যাবৎ উত্তাল ভারত। আর এমন উত্তপ্ত পরিস্থিতিতে মনুষ্যত্বের জয়গান গাইলেন অনুপম।

এই গানে ধর্মের ভেদাভেদ ভুলিয়ে সকলকে মনুষ্যত্বের সঙ্গে ‘পরিচয়’ করালেন তিনি। গানটি এরই মধ্যে শ্রোতামহলে প্রশংসিত হয়েছে।

যদিও ওরা তোমায় চিনতে চেয়ে/প্রশ্ন করে বলো তুমি কে/হাসিমুখে জবাব দিও ভাই/সবার ওপরে মানুষ সত্য, তাহার উপরে নাই’ এমন কথার গানটি শ্রোতাদের হৃদয় ছুঁয়ে গেছে।

ভিডিওটি দেখতে ক্লিক করুন এখানে

মানুষের প্রতি ভালোবাসা, প্রীতি ও সম্প্রীতির বার্তা ছড়িয়ে দেওয়া ওই গানে অনুপম দিয়েছেন সৌহার্দ্যের বার্তা। নিজের লেখা ও সুর করা ওই গানটি বেশ দরদ দিয়ে গেয়েছেন অনুপম।

এ ব্যাপারে অনুপম রায় বলেন, ‘১২ বছর আগেই গানটি লিখেছিলাম, তবে তখন আমি এই জগতে আসিনি। কিন্তু বর্তমান সমাজিক অবস্থাই আবার এই গানকে ফেরাতে বাধ্য করেছে। চণ্ডীদাস থেকে লালন, রবীন্দ্রনাথ সবাই যুগে যুগে গানের মাধ্যমেই মানবতার কথা বলেছেন।’

অনুপম রায় বাংলা গানের জগতের জনপ্রিয় শিল্পী। ২০১০ সালে তাঁর গাওয়া ‘আমাকে আমার মতো থাকতে দাও’ ও ‘বেঁচে থাকার গান’-এর মাধ্যমে সংগীত অঙ্গনে আলোড়ন ফেলে দেন তিনি। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি অনুপমকে। একের পর এক গান গেয়ে জনপ্রিয়তার শীর্ষে চলে যান তিনি। অনুপমের ঝুলিতে এরই মধ্যে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসহ আরো বেশ কিছু পুরস্কার রয়েছে।



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

+ 53 = 63