Main Menu

পিসির জন্য ফেসবুকের ডার্ক মোড

ডেস্কটপ কম্পিউটার ব্যবহারকারীদের জন্য ডার্ক মোড অপশন চালু করলো ফেসবুক। সম্প্রতি ফেসবুক টেকক্রাঞ্চকে জানায়, এরইমধ্যে বেশিরভাগ ব্যবহারকারী সুবিধাটি পাওয়া শুরু করেছেন। এখন থেকে ব্যবহারকারীরা তাদের সুবিধামতো অপশনটি চালু অথবা বন্ধ করে ব্যবহার করতে পারবেন।

ফেসবুক ডার্ক মোড আনার কথাটি প্রথম ঘোষণা করেছিল গত বছর এফ৮ ডেভেলপার কনফারেন্সে। তখন অল্প কিছু ব্যবহারকারীকে পরীক্ষামূলকভাবে এই সুবিধাটি দেওয়া হয়েছিল। এরপর ব্যাপকহারে পরীক্ষা চালানো শুরু হয় এ বছর জানুয়ারি থেকে।

যারা ফেসবুক চালায় তারা ফেসবুকের পেজের ওপরে একটি ব্যানার দেখতে পাবেন যেখানে লেখা থাকবে আপনি চাইলে ‘নিউ ফেসবুক’ চালু করতে পারেন। তবে এখনও চাইলে ফেসবুকের আগের মোডে চলে আসা সম্ভব হবে। কিন্তু এই অপশনটি এ বছরের শেষ নাগাদ বন্ধ হয়ে যাবে।

অন্যান্য পরিবর্তনের মধ্যে রয়েছে ফেসবুকের ওয়াচ, মার্কেটপ্লেস, গ্রুপ এবং গেমিং ট্যাবগুলোকে এককেন্দ্রিক করা। যদিও সব ব্যবহারকারী ফেসবুকের এই নতুন ডিজাইনকে পছন্দ নাও করতে পারেন। ডার্ক মোড অপশনটি ইতোমধ্যে ফেসবুক মালিকানাধীন অন্যান্য অ্যাপস- মেসেঞ্জার, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপে চলে এসেছে। বর্তমানে বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় ব্যবহারকারীরা তুলনামূলক বেশি সময় ফেসবুক ব্যবহার করতে পারবেন  বলে মন্তব্য করেছে সংবাদমাধ্যমটি। কেননা এতে চোখে কম চাপ পড়বে।



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

43 + = 52