Main Menu

বেসিসের আউটসোর্সিং অ্যাওয়ার্ড নিবন্ধন শুরু

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্দ্যক গ্রহণে শুরু হচ্ছে ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০’-এর কার্যক্রম। গতকাল শনিবার বেসিস মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা ব্যক্ত করেন বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর। তিনি জানান , ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড আয়োজনে আমাদের অন্যতম উদ্দেশ্য হলো, সরকারের ২০২৩ সাল নাগাদ ৫০০ কোটি ডলার আয়ের লক্ষ্যমাত্রা অর্জনে ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোকে উৎসাহিত করা।’ এই আয়োজনে সহযোগিতায় আছে ব্যাংক এশিয়া ও পেওনিয়ার।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডের কার্যক্রম চলবে মাসব্যাপী। নিবন্ধনের মাধ্যমে তা শুরু হবে। এরপর বিচারকদের মাধ্যমে ধাপে ধাপে যাচাই-বাছাই করে ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে ১০০টি পুরস্কার দেওয়া হবে। আউটসোর্সিং প্রতিষ্ঠান বিভাগে ১৫টি, স্টার্টআপ বিভাগে ১০টি, এক্সপোর্ট এক্সিলেন্স বিভাগে ৮টি, জেলা পর্যায়ে ৬৪টি এবং ব্যক্তি নারী বিভাগে ৩টি পুরস্কার দেওয়া হবে।

বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০-এর আহ্বায়ক ও সংগঠনটির জ্যেষ্ঠ সহসভাপতি ফারহানা এ রহমান বলেন, ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড বেসিসের একটি গুরুত্বপূর্ণ কার্যক্রম। নানা কারণে গত কয়েক বছর আমরা এটি আয়োজন করতে পারিনি। আশা করছি, এখন থেকে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডের বার্ষিক কার্যক্রম নিয়মিতভাবে করা হবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যাংক এশিয়ার আন্তর্জাতিক বিভাগের প্রধান জিয়া আরফিন, বেসিসের সহসভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ, সহসভাপতি (অর্থ) মুশফিকুর রহমান এবং পরিচালক রাশাদ কবির।

আজ ১ থেকে ১৫ মার্চ পর্যন্ত বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডের জন্য নিবন্ধন করা যাবে। নিবন্ধন করতে পারবেন outsourcingaward.basis.org.bd ঠিকানার ওয়েবসাইটে গিয়ে।



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

42 − = 37